,

পা কেটে ফেলেও কণ্ঠশিল্পী আকবরকে বাঁচানো গেল না

সময় ডেস্ক : ‘ইত্যাদি’র মাধ্যমে পরিচিতি পাওয়া গায়ক আকবর মারা গেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল রোববার দুপুর ৩টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। খবরটি নিশ্চিত করেছেন গায়কের স্ত্রী কানিজ ফাতেমা। কণ্ঠশিল্পী আকবরের বয়স হয়েছিল ৫৪ বছর।
ফাতেমা বলেন, ‘মানুষটাকে ধরে রাখতে পারলাম না। আজ একেবারে চলেই গেল। সবাই দোয়া করবেন ওর জন্য।’
দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, জন্ডিস, কিডনি, রক্তের প্রদাহসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভোগছিলেন আকবর। দীর্ঘদিন ধরেই হাসপাতালে চিকিৎসা চলছিল তার। বারডেম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন তিনি। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় ৯ নভেম্বর সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখান থেকে আর ফেরা হলো না এই শিল্পীর।
আকবরের দুই কিডনি নষ্ট হয়ে যাওয়ায় শরীরে পানি জমে। ফলে ডান পা নষ্ট হওয়ায় অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়। পা কাটার পর তার কিডনি ও লিভারের সমস্যা আরও বেড়ে যায় বলে জানান তার স্ত্রী। এর আগে কয়েকদফা ভারতে চিকিৎসা হয় তার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসায় ২০ লাখ টাকা দেন। চিকিৎসায় সাহায্য করেন ইত্যাদির উপস্থাপক হানিফ সংকেত। বেশ কয়েকবার অভিনেতা ডিপজলও তার চিকিৎসা সহায়তায় এগিয়ে আসেন।
রিক্সাচালক থেকে ‘ইত্যাদি’র মাধ্যমে গায়ক হিসেবে দেশ-বিদেশে পরিচিতি পান আকবর। ‘তোমার হাত পাখার বাতাসে…’ গানটি গেয়ে ব্যাপক জনপ্রিয়তা পান আকবর। এছাড়া, তার কণ্ঠে ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে, ফিরবে না সেতো আর কারও আকাশে’- কিশোর কুমারের গানটিও বেশ জনপ্রিয় হয়।


     এই বিভাগের আরো খবর